বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:৩৪ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
শাল্লায় সরকারি চাল আত্মসাৎ, মেম্বারকে ৫০ হাজার টাকা জরিমানা

শাল্লায় সরকারি চাল আত্মসাৎ, মেম্বারকে ৫০ হাজার টাকা জরিমানা

ডেস্ক রিপোর্ট:

শাল্লায় ঈদ উপলক্ষ্যে হতদরিদ্র্যদের মাঝে বিতরণের জন্য ভিজিএফের ১শ’ ৮০কেজি চাল আত্মসাৎ করায় ২নং হবিবপুর ইউপির ১নং ওয়ার্ড সদস্য টিপু সুলতানকে ৫০হাজার টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার (৮জুলাই) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তালেব হবিবপুর ইউপির নোয়াগাঁও গ্রামের নতুনহাটি থেকে এসব চাল জব্দ করেন। পরে বিকেলে নিজ কার্যালয়ে ওয়ার্ড সদস্য টিপু সুলতানকে ৫০হাজার টাকা জরিমানা করা হয়।

ওই ইউপির কাশীপুর গ্রামের সাইফুর মিয়া বলেন ১নং ওয়ার্ডের মেম্বার টিপু সুলতান ৪নং ওয়ার্ডে ৪৮টি পরিবারের মাঝে ১০কেজি করে চাল বিতরণ করে। আবার ঘরে ঘরে চালের বস্তা রেখে আসে। কিছু চাল বিক্রিও করছে। চেয়ারম্যান হইবার কথা কইয়া নিজের ওয়ার্ডে বিতরণ না কইরা ৪নং ওয়ার্ডে দিছে। ঈদে অনেক দরিদ্র্যদের চাল না দিয়া বেইচ্ছা লাইছে। আজ (৮জুলাই) জনতার হাতে আটক করা হয় ওইসব চাল। ৫বস্তা চাল উদ্ধার করা হইছে। আরও চাল ড্রামে রইছে। এসময় অনেকই জানান টিপু মেম্বার অনেক চাল দরিদ্র্যদের না দিয়ে বিক্রি করেছে।

এবিষয়ে ২নং হবিবপুর ইউনিয়ন পরিষদের সচিব সমীর চন্দ্র সরকার বলেন ঈদ উপলক্ষ্যে ভিজিএফের ৭মে.টন চাল ৭শ’ দরিদ্র্য পরিবারের মাঝে বিতরণের জন্য টিপু মেম্বারকে দেওয়া হয়েছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তালেব মুঠোফোনে বলেন কিছু চাল নোয়াগাঁও গ্রাম থেকে জব্দ করেছি। এটা এখানো পরিমাপ করিনি। সম্ভাব্য ১শ’ ৮০কেজির মত। এই চালগুলো যার ঘরে রাখা হইছে, তারা বলছে টিপু মেম্বার তাদের ঘরে রাখছে। সরকারি চাল আত্মসাতের ঘটনায় ৫০হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে ১মাসে কারাদণ্ড প্রদান করা হয়েছে বলে জানান তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com